চমৎকার সব ফিচার সমৃদ্ধ এলজি’র জিফাইভ স্মার্টফোন


kh

প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান এলজি সম্প্রতি নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন জি৫ বাজারে আনার ঘোষণা দিয়েছে। এটি সম্প্রতি বার্সেলোনায় অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে প্রদর্শন করা হয়। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে বিজনেস ইনসাইডার। জি৫ স্মার্টফোনটি এলজির সর্বশেষ ও সর্বশ্রেষ্ঠ স্মার্টফোন বলেই দাবি করেছে এলজি। এ স্মার্টফোনটি অসাধারণ পারফর্মেন্স দেবে বলেও জানিয়েছে নির্মাতা প্রতিষ্ঠান। এলজি জানিয়েছে এপ্রিলের শুরুতেই স্মার্টফোনটি বাজারে আসছে।
জি৫-এর বেশ কয়েকটি তথ্য প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি। তারা জানিয়েছে, জি৫-এর মোট চারটি রঙ থাকছে। এগুলো হলো গোল্ড, সিলভার, ডার্ক গ্রে ও পিংক। তবে এলজির এ স্মার্টফোনটির রঙ যাই হোক না কেন, এর অ্যালুমিনিয়ামের বডি একই ডিজাইনের থাকবে।



lg smartphone 32
স্মার্টফোনটির পেছনে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে। এটি হোম বাটনও বটে। স্মার্টফোনের ক্ষেত্রে পেছনে হোম বাটন দেওয়ার ধারণাটি এর আগে সেভাবে ব্যবহৃত হয়নি। হোম বাটন ছাড়াও ভলিউম বাটন নতুন স্থানে নিয়ে গিয়েছে এলজি। এটি আগের মডেলে পেছনে থাকলেও এবার সাইডেই থাকছে। স্মার্টফোনটির পেছনের অংশ খোলা যাবে না। তবে আপনি সিম কার্ড ট্রেতে মাইক্রোএসডি স্থাপন করতে পারবেন। দ্রুত তথ্য বিনিময়ের জন্য এতে স্থাপন করা হয়েছে ইউএসবি-সি পোর্ট। এটি চার্জিংয়ের কাজেও লাগবে।

স্মার্টফোনটির টপ ও বটম অংশ সামান্য কার্ভ করা। এতে ব্যবহারের জন্য সুবিধাজনক হবে স্মার্টফোনটি। স্মার্টফোনটির স্ক্রিন ৫.৩ ইঞ্চি। এলজি জানিয়েছে এর স্ক্রিনে সব সময় অন করে রাখা যাবে একটি ঘড়ি। এতে ব্যবহারকারীর সময় দেখতে সুবিধা হবে। এছাড়া ছোট আকারে নোটিফিকেশনগুলোও সব সময় প্রদর্শনের ব্যবস্থা থাকছে। স্মার্টফোনটির সবচেয়ে ব্যতিক্রমী অংশ হলো এর নিচের অংশ। পেছনের অংশ খোলা না গেলেও এর নিচের অংশ খুলে ব্যাটারি বের করা যায়।
lg smartphone 23
এছাড়া সঙ্গীত চালানোসহ নানা কাজে লাগবে এ ‘রিমুভেবল বটম।’ স্মার্টফোনটির নিচের অংশ খুলে সেখানে উন্নতমানের ক্যামেরা সংযোজন করা যায়। এছাড়া বাড়তি ব্যাটারি যোগ করতে চাইলে সেজন্যও ব্যবস্থা করা যায়। স্মার্টফোনটির ছবি তোলার ও জুম করার ব্যবস্থাও উন্নতমানের। এজন্য ক্যামেরার অপশনের নিচেই একটি অংশ রয়েছে। এছাড়া স্মার্টফোনটির উভয় ক্যামেরার সাহায্যেই একসঙ্গে ছবি তোলা যায়। এলজির আরেকটি দারুণ ফিচার হলো ম্যানুয়াল ক্যামেরা অপশন। এটি ব্যবহার করে ম্যানুয়াল ক্যামেরার মতো করে ছবি তোলা যায়।

Related Posts
Previous
« Prev Post