এক প্রচুর ধনী মহিলা সিদ্ধান্ত নিলেন
যে বিয়ে করবেন। ভাল পাত্রের জন্য
প্রত্রিকায়
বিজ্ঞাপন দিলেন এবং তিনটি শর্ত
জুড়ে দিলেনঃ
১. মহিলার গায়ে হাত
তোলা যাবে না।
২. মহিলাকে ফেলে কোথাও
যেতে পারবে না।
৩. মহিলাকে বিছানায় সন্তুষ্ট
রাখতে হবে।
নির্ধারিত দিনে অনেকেই
ভাইভা দিতে আসলো।
কেউ প্রথম দুটি শর্ত পূরন
করতে পারে তো ৩য়
টা পারে না, কেউ ৩য় টা পূরনে সক্ষম
তো ২য়
টি পূরনে সক্ষম নয়। এভাবে সারা দিন
চলে গেল
কিন্তু কেউ ই মহিলার মন মতো হল না।
মহিলা হতাশ হয়ে বসে রইলেন। তার
বুঝি আর বিয়ে করা হয় না। এমন সময়
সন্ধ্যার
দিকে হটাৎ কলিং বেল বেজে উঠলো।
মহিলা নিজেই
গিয়ে দরজা খুলে দিলেন।
দরজা খুলে দেখেন হাত পা নেই এমন এক
ভিক্ষুক
দরজার সামনে শুয়ে আছে।
মহিলাঃ তুমি কি চাও?
ভিক্ষুকঃ আমি ভাইভা দিতে আইছি।
মহিলাঃ কিন্তু সেটা কি করে সম্ভব?
তুমি কি পারবে আমার তিনটা শর্ত পূরন
করতে।
ভিক্ষুকঃ জে পারমু। দেখেন আমার
একটাও হাত
নাই, তাই আমি আপনার গায়ে হাত
তুলতে পারুম
না। আমার একটাও পা নাই।
আমি আপনারে রাইখা কুথাও
যাইতে পারুম না।
মহিলাঃ আচ্ছা বুঝলাম, কিন্তু তিন নম্বর
শর্ত
টা? সেটা কি ভাবে পূরন করবে?
:
:
:
:
:
:
:
ভিক্ষুকঃ ক্যান? আপনে কি আমার
দেয়া কলিং বেল
এর আওয়াজ শুনেন নাই।

Related Posts
Previous
« Prev Post